'আদিপুরুষ' নিয়ে মুখ খুললেন কৃতি

ফের চর্চায় ‘আদিপুরুষ’। মুক্তি পিছিয়ে গিয়েছে ওম রাউত পরিচালিত এই ছবির। ভিএফএক্স-বিতর্ক পিছু ছাড়েনি এখনও। জনরোষের মুখে পড়ে বাদ যেতে চলেছে রাবণের দাড়ি। সেই ছবিরই সীতা চরিত্রে কৃতি শ্যানন।

আগামী ২৫ নভেম্বর মুক্তি পাচ্ছে ‘ভেড়িয়া’। তার আগে প্রচারে ব্যস্ত কৃতি শ্যানন মুখ খুললেন তাঁর পরবর্তী ছবি ‘আদিপুরুষ’ নিয়ে। কৃতি বললেন, “পরিচালক ওম রাউত যেমন বলেছেন, আমিও তা-ই বলব। ‘আদিপুরুষ’ নিয়ে আমরা সবাই গর্বিত। এই কাজ ইতিহাসের অংশ হয়ে থাকবে। সঠিক ভাবে এর মূল্যায়ন হোক, এটাই চাইব।”

‘আদিপুরুষ’-এ রামচন্দ্রের ভূমিকায় প্রভাস। কৃতি শ্যানন সীতা। আর রাবণ সইফ আলি খান, যার লুক নিয়েই সমালোচনার ঝড়। হিন্দু ব্রাহ্মণ এমন দেখতে কেন? চোখে নীল আইশ্যাডো, মাথায় খোঁচা খোঁচা চুল, গায়ে নীল বর্ম— এ কি রামায়ণের সঙ্গে মেলে? তিনি বাবর কিংবা আলাউদ্দিন খিলজি হলেও হতে পারেন। কিন্তু রাবণ হিসাবে সইফের সেই মোগলাই চেহারা মেনে নিতে নারাজ একাংশ। ছবি নিষিদ্ধ করার হুমকিও এসেছে বিভিন্ন মহল থেকে।

জবাবে ওম বলেছিলেন, “আমাদের আজকের রাবণ শয়তানের প্রতিরূপ, সে নিষ্ঠুর। যে সীতাকে অপহরণ করেছে, তাকে এখনকার সময়ের উপযোগী একটা চেহারা দেওয়ার কথা ভেবেছি আমরা। এটা শুধু একটা ছবি বা প্রজেক্ট নয়, আমাদের কাছে এটা একটা চ্যালেঞ্জ।”

সম্প্রতি প্রচার অনুষ্ঠানে এসে কৃতি ওমের কথার রেশ ধরেই বললেন, “এটাই সুযোগ, বিশ্বের দরবারে নিজেদের ধর্মকে মেলে ধরা, ইতিহাসে জায়গা করে নেওয়া।”

তবে সম্প্রতি আইনি জটিলতায় পড়ে নির্মাতারা নাকি সইফের দাড়ি বাদ দিতে চলেছেন, এমনটাই জানা গিয়েছে। পুরোটাই করা হবে ভিএফএক্স-এর সাহায্যে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //